Thursday, September 6, 2018

বিএনপির সঙ্গে আসলেই কেউ নেই


টিভিতে এক কাউয়া নেতার বক্তব্য শুনছিলাম। ক্যান যে টিভি চ্যানেল ওয়ালারা বিরক্তিকর এই কাউয়া চরিত্র গুলো দেখায় বুঝি না। বেগম খালেদা জিয়ার বিচার যেখানে খুশি সেখানে হবে। তাতে কার কি আসে যায়। রাস্তাঘাটে মোবাইল কোর্ট যদি বসতে পারে, তবে জেল খানায় নয় কেন? হয়ত একদিন দেখা যাবে সিটি কর্পোরেশনের তৈরি আধুনিক পায়খানার ছাদে কোনো এক কোর্ট বসে গেছে। তাতে কার কি আসে যায়। 

জনগণ বিচার পাচ্ছে।তাকে আদালতে যেতে হচ্ছে না। এটাই তো বড় প্রাপ্তি। বিএনপির  আইনজীবীরা হুদাই লাফায়। হুমকি ধমকি দেয়। কথায় আছে না, বিষ নেই তার কুলপনা চক্কর। বিএনপির অবস্থা হয়েছে এখন এমন। খালেদা জিয়া বললেন আদালতে বার বার আসতে পারবেন না। এতদিন বার বার কেন আদালতে গেলেন? সেটাইতো বুঝতে পারছে না জাতি।

ম্যাডাম খালেদা আপনি এতিমের টাকা কীভাবে মারলেন সেটা জাতি জানে না। জানে না আপনার আইনজীবী। শুধু জানে শেখ হাসিনা ও ইন্ডিয়া। আর তাদের কথা মত ঢুকে গেলেন জেলে। জানি না সেখানে হিন্দি সিরিয়াল গুলো দেখা যায় কিনা। জেলে যদি সেই ব্যবস্থা না থাকে তবে আপনার মেজাজ ঠিক থাকে কীভাবে? সেটা জাতি জানতে চায়।

 জেলের বাইরে থাকলে আপনি ম্যাডাম খালেদা জিয়া কি করতেন? ওই তো রাত ১২ টায় জামাতি নেতাদের পাশে বসিয়ে একখান মিটিং। তারপর প্রেস ব্রিফিং। বিগত ১০ বছর বিএনপির কাছ থেকে এটাই দেখেছে জাতি। বিগত ১০ বছর বিএনপি কোনো রাজনৈতিক কর্মসূচি দেয়নি। রাস্তায় একটা মিছিল পর্যন্ত করেনি। উল্টো রাস্তায় দেখা গেছে চেয়ার টেবিল মার্কা দলের মিছিল। পুলিশের সঙ্গে তাদের হাতাহাতি। গ্রেফতার ইত্যাদি। আর আপনার দলের নেতাদের দেখা যায় রাস্তায় না নেমে  পুলিশের পিছনে পিছনে দৌড়াতে। তিনি এরেস্ট হয়েছেন কিনা তা নিশ্চিত করতে। সেই ভিডিও একবার দেখে নিয়েন। এই হচ্ছে বিএনপি।     

বিএনপি চালায় ব্যবসায়ীরা। সেই ব্যবসায়ীরা আওয়ামী লীগের নেতা মন্ত্রীদের সঙ্গে খাতির রেখে তাদের ব্যবসা দিব্যি চালিয়ে যাচ্ছে। আর লন্ডনে আপনার ছেলের কাছে খবর পাঠায় আমরা শেষ। বিগত ১০ বছর বিএনপির ব্যবসায়ী নেতারা দুই নৌকায় পা দিয়ে চলছে। তাদের কি ঠেকা পড়ছে খালেদার ছেলেকে লন্ডন থেকে ডেকে নিয়ে বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসন করবে? আগামীতে বিএনপিকে শেখ হাসিনার অধীনেই নির্বাচন করতে হবে। বিএনপি না এলে বাকীদের নিয়ে নির্বাচন করে ফেলবে আওয়ামী লীগ। আজ যাদের নিয়ে বিএনপি ঐক্য করছেন তাদের অনেকে আওয়ামী লীগের সঙ্গে দেন দরবার করছে। তারা যেকোনো সময় বিএনপিকে ছেড়ে নির্বাচনের ২৪ ঘণ্টা আগে দিক পরিবর্তন করে নৌকায় উঠে যেতে পারে। কারণ রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই।    

No comments:

Post a Comment