Header Ads

Header ADS

কেদারনাথ ট্রাজেডিতে লাভ জিহাদ!


ভারতীয়দের সঙ্গে বিতর্ক করতে গেলে অনেক সময় দেখা যায় এরা যখন তর্কে হারে তখন তুমি কোন দেশের? এসব নিয়ে ভাবা তোমার কাজ না। নিজের দেশ নিয়ে ভাবো। এসব সুশীল বুলি আওড়ায়। পারে না জবাব দিতে। 

 আজকের দিনে ভারতীয়দের দেশ প্রেম এমন এক পর্যায়ে গিয়ে পৌঁছেছে যে হৃদয়বিদারক ঘটনা নিয়ে তারা হাসি তামাশা করে। এরপরও এরা ভারতীয় থেকে যায়। কথা হচ্ছিলো বলিউডে মুক্তি পেতে যাওয়া কেদারনাথ সিনেমা নিয়ে।

 ২০১৩ সালে কেদারনাথে পাহার ভেঙ্গে বহু হিন্দু তীর্থযাত্রীর মৃত্যু হয়। অনেকের লাশ পর্যন্ত খুঁজে পাওয়া যায়নি। সেই ঘটনার ওপর সিনেমা নির্মাণ করেছে অভিষেক কাপুর নামের এক পরিচালক। ছবি প্রযোজনা করেছে রনি স্ক্রুওয়ালা ও প্রজ্ঞা কাপুর। ছবি রিলিজের আগেই এর কাহিনী নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। 

শাসক বিজেপি পার্টির একজন জ্যেষ্ঠ নেতা বলেন, কেদারনাথের মত একটি ট্র্যাজিক ঘটনা নিয়ে হিন্দু ভাবাবেগে আঘাত করেছে এই সিনেমার নির্মাতা ও কলা কৌসুলিরা। সিনেমায় কেদারনাথের বিপর্যয় না দেখিয়ে সেখানে হিন্দু-মুসলমানের প্রেম দেখিয়ে লাভ জিহাদকে প্রোমট করা হয়েছে। 

সিনেমার পোস্টারে লেখা হয়েছে তীর্থ যাত্রায় প্রেম। এমন একটি দু:খজনক ঘটনায় কীভাবে নির্মাতাদের মাথায় হিন্দু-মুসলমানের প্রেম চিত্রিত হলো তা কারো উপলব্ধিতে আসছে না। সিনেমার মূল চরিত্রে এক মুসলিম কুলিকে দেখানো হয়েছে। যার নাম সুশান্ত সিং রাজপুত আর নায়িকা বানানো হয়েছে সারা আলি খানকে। যিনি একজন হিন্দু তীর্থ যাত্রী। এভাবে দেশের কোটি কোটি হিন্দুর ভাবাবেগকে আক্রমণ করা হয়েছে। অবিলম্বে এই সিনেমার প্রদর্শন বন্ধ করা হোক। এমন দাবি বিজেপির মিডিয়া উইং প্রধান অজেন্দ্র অজয়ের। তিনি সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসুন যোশীকে সিনেমাটি ব্যান করার আর্জি জানিয়েছেন। 

সিনিয়র ওই বিজেপি নেতা বলেন, এ ছবি বানিয়ে নির্মাতারা কেদারনাথের নিহত তীর্থযাত্রীদের অসম্মান করেছেন। পাশাপাশি হিন্দুদের তীর্থযাত্রাকে নোংরা ভাবে দেখানো হয়েছে। ছবির লিড রোলে কোনো হিন্দু চরিত্রকেই রাখা হয়নি। কেদারনাথের পুরোহিতদের ফাজিল হিসেবে দেখানো হয়েছে। 

No comments

Theme images by wingmar. Powered by Blogger.