Header Ads

Header ADS

নারী বিদ্বেষী কিছুই বলেনি হার্দিক, নেপথ্যে জুয়ারিদের চক্রান্ত



সুমন দত্ত
ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া নাকি নারী বিদ্বেষী কথা বলেছেন। কেমন ভুল প্রচার হয় মিডিয়াতে তা নিজের কানে না শুনলে জানা যেত না। অথচ হার্দিক পান্ডিয়া নারীদের সঙ্গে নিজের মেলামেশা নিয়ে খোলামেলা মন্তব্য করেছেন। আর এটাকেই বানিয়ে দেয়া হলো নারী বিদ্বেষী মন্তব্য।

ঘটনার সূত্রপাত বলিউডের বিতর্কিত প্রযোজক করন যোহরের একটি টক শো কে কেন্দ্র করে। মনে হয় টক শোর টিআরপি বাড়াতে এইকান্ড ভারতীয় মিডিয়ায়। তা না হলে হার্দিক পান্ডিয়া ও কে এল রাহুল এমনকি বললেন যে ভারতীয় নারীদের ইজ্জত নিয়ে প্রশ্ন উঠেছে। টিভিতে যেসব ভারতীয় নাট্যকার নারীদের পরকীয়া, বেশ্যা গিরি ও কুচক্রী মনোভাব দেখায় তাতে নারীদের ইজ্জত যায় না। ইজ্জত যায় হার্দিক পান্ডিয়া নারীদের নিয়ে মন্তব্য করলে। আজব ভারতীয় সমাজ ও তার চিন্তার লোকজন। 

হার্দিক পান্ডিয়া করন যোহরের এক প্রশ্নে জবাবে বলেছেন। তাকে যদি তার বাবা মা প্রশ্ন করেন কার কার সঙ্গে তার সম্পর্ক আছে মানে বন্ধুত্ব আছে তিনি বলে দেন এই এই মেয়ের সঙ্গে তার বন্ধুত্ব। হার্দিকের পাশে বসা কে এল রাহুল বলেন, মেয়েদের সম্পর্কে হার্দিকের ভালো ধারণা আছে। আরেকটি মন্তব্য মেয়েদের গায়ের রং নিয়ে করেছেন পান্ডিয়া। যেটা ঠিকমত বোঝা যায়নি।  ধরুন সেটা ফেয়ার এন্ড লাভলি মার্কা মন্তব্য। তাতে কি তাকে বর্ণবাদী বলা যায়? ভারতীয় দলে জুয়ারিরা যে কজন ক্রিকেটারকে কিনতে পারেনি তাদের মধ্যে অন্যতম হার্দিক পান্ডিয়া ও কে এল রাহুল। এদেরই চক্রান্তে হার্দিক পান্ডিয়া ও কে এল রাহুল এমন সিলি মন্তব্যে দল থেকে বাইরে। তা না হলে এটা এমন কোনো ইস্যু ছিল না। 

তারপরও এক টুইট বার্তায় হার্দিক পান্ডিয়া সবার কাছে তার খোলামেলা কথার জন্য ক্ষমা চেয়েছেন। তবে বিরাট কোহলি তার এই মন্তব্যকে ব্যক্তিগত হিসেবে দেখছেন বলে এক সাক্ষাৎকারে জানিয়েছেন। 

আজ ভারতের যেসব মিডিয়া হার্দিক পান্ডিয়ার সমালোচনায় মেতেছেন তারা ওই জুয়ারিদের প্রমোটার। তাই তিলকে তাল করার কাজে নেমে পড়েছেন তারা।

No comments

Theme images by wingmar. Powered by Blogger.